নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং যুক্তরাষ্ট্রের কপিন স্টেট ইউনিভার্সিটির মাঝে সমঝোতা স্মারক স্বাক্ষরিত।

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(নোবিপ্রবি) এবং যুক্তরাষ্ট্রের কপিন স্টেট ইউনিভার্সিটির মাঝে এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত (এমওইউ) হয়েছে।

রবিবার (১৫ মার্চ) নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় উপাচার্যের আবাসিক কার্যালয়ে সমাঝোতা স্মারক স্বাক্ষর (এমওইউ) অনুষ্ঠান সম্পন্ন হয়। এতে নোবিপ্রবি’র পক্ষে স্বাক্ষর করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম আর কপিন স্টেট ইউনিভার্সিটির পক্ষে স্বাক্ষর করেন অধ্যাপক ড. এম জামাল উদ্দিন।

এসময় আরও উপস্থিত ছিলেন, নোবিপ্রবি কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ফারুক উদ্দিন, শিক্ষা বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. ইউসুফ মিঞা, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. সেলিম হোসেন,ফার্মেসি বিভাগের শিক্ষক অধ্যাপক ড. মো. শফিকুল ইসলাম, আব্দুল উকিল হলের প্রভোস্ট ড. ফিরোজ আহমেদ, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. মজনুর রহমান, সমাজবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. মো. রোকনুজ্জামান সিদ্দিকী প্রমুখ।

উল্লেখ্য, প্রথমবারের মতো আমেরিকার কোনো বিশ্ববিদ্যালয়ের সঙ্গে নোবিপ্রবির এমওইউ চুক্তি স্বাক্ষর সম্পন্ন হলো। এমওইউ চুক্তির আওতায় উভয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা শিক্ষা ও গবেষণার সুযোগ পাবে।

Developed by : M. Masud Alam