ডুসাচের নতুন কমিটিঃ সভাপতি রবিন সাধারণ সম্পাদক চাটখিলের রায়হান।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) অধ্যয়নরত নোয়াখালী জেলাধীন চাটখিল উপজেলার ছাত্র-ছাত্রীদের প্রাণের সংগঠন ঢাকা বিশ্ববিদ্যালয় স্টুডেন্ট এসোসিয়েশন অব চাটখিল (ডুসাচ) এর নতুন কমিটি গঠন করা হয়েছে।

গত ৬ই মার্চ  শুক্রবার  বিকালে অনুষ্ঠিত মাসিক সভায় বিশ্ববিদ্যালয়ের চতুর্থ বর্ষের শিক্ষার্থী  রহমত উল্যাহ রবিন কে সভাপতি ও  একই বর্ষের শিক্ষার্থী মোহাম্মদ আলী রায়হান কে সাধারন সম্পাদক হিসেবে নির্বাচিত করা হয়।

এছাড়াও কমিটিতে  সহ-সভাপতি পদে জাহিদ হাসান,যুগ্ন-সাধারন সম্পাদক হিসেবে আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক হিসেবে রেজা আলী চৌধুরী আপোষ,অর্থ সম্পাদক ইসমাইল হোসেন,দপ্তর সম্পাদক শরিফ শাকিল ও প্রচার সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করবেন। নির্বাচিত এ কমিটি, পূর্নাঙ্গ কমিটি গঠনের মাধ্যমে আগাম ১ বছর কার্যাবলী পরিচালনা করবেন

উল্লেখ্য, এই সংগঠনটির আনুষ্ঠানিক পথচলা শুরু হয় ২০১৮ সালে, ঢাকা বিশ্ববিদ্যালয়ে চাটখিলের কয়েকজন শিক্ষক ও শিক্ষার্থীর হাত ধরে।

প্রথম কমিটিতে সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন ইব্রাহিম বাবু ও সাধারন সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন ইয়াছিন আরাফাত।তারই ধারাবাহিকতায় গত ৬ মার্চ নতুন কমিটি গঠন করা হয়।

নবনির্বাচিত সভাপতি ও সাধারন সম্পাদক বলেন, ডুসাচ এমন এক অরাজনৈতিক ছাত্র সংঘ। যা ঢাবিতে চাটখিলের সকল শিক্ষক ও শিক্ষার্থী দ্বারা পরিচালিত।

এই সংগঠনটি মূলত গঠিত হয়েছে ঢাবিতে চাটখিলের শিক্ষার্থীদের সমন্বয় ও ভ্রাতৃত্ববোধ সম্পৃতির উদ্দেশ্য। প্রতি মাসে ডুসাচের সাধারণ সভা অনুষ্ঠিত হয় এবং এতে চাটখিলের, কর্ম জীবনে সফল অনেক কৃতি সন্তান অংশগ্রহন করে এবং শিক্ষার্থীদের আত্মোন্নয়ন ও ক্যরিয়ার গঠন নিয়েও দিক নির্দেশনা দিয়ে থাকে। প্রতি বছর ঢাবিতে ভর্তি পরীক্ষায় অংশগ্রহনকারী শিক্ষার্থীদের সহায়তা করন ও ইফতার অনুষ্ঠান আয়োজনের মাধ্যমেও সংগঠনটি তার কার্যক্রম পরিচালনা করে থাকে।

Developed by : M. Masud Alam