চাটখিল বাজারের বুক জুড়ে ময়লা-আবর্জনা, পরিস্কারের নেই উদ্দ্যোগ!!

প্রতিবেদন: চাটখিল বাজারের প্রাণকেন্দ্র দক্ষিণ বাজার। দক্ষীনবাজার জুড়ে রয়েছে চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, একটি মহিলা সরকারী কলেজ বালিকা উচ্চ বিদ্যালয় রয়েছে কয়েকটি কিন্ডার গার্ডেনসহ প্রাইভেট হাসপাতাল। এছাড়া পৌরসভার ৮ ও ৯নং ওয়ার্ডের সাধারণ জনগণ। উপজেলার দক্ষীন অঞ্চল শ্রীনগর, নোয়াখলা ও খিলপাড়া ইউনিয়নের
মানুষ গুলোর যাতায়াতের সবচাইতে জনপ্রিয় রাস্তা এটি। কিন্তু অত্যন্ত দুখের বিষয় এ্ই রাস্তার পাশেই বাজারের বুক জুড়ে ময়লা-আবর্জনার স্তুপে পরিনত হয়েছে।
কিন্তু দীর্ঘদিনের জমে থাকা এই ময়লা এবং প্রতিদিন তার সাথে যোগ হওয়া টনে টনে ময়লার পরিস্কারের কোন উদ্দ্যোগ কেউ নিচে্ছনা।
ময়লার উপরে ময়লা ফেলে এই জায়টার অবস্থা করে তুলেছে মানুষ না চলাচলের অনু-উপযোগী ।

স্থানীয়রা স্থানীয় বিভিন্ন দপ্তরে বারবার অভিযোগ করলেও কোনো ফল আসেনি।

বাজারের এক ব্যবসায়ী আবদুল মন্নান বলেন, ‘এখানে প্রতিদিন বাজারের প্রতিটি মানুষ সহ পৌরসভার পরিচন্নকর্মীরা ময়লা-আবর্জনা ফেলে যাচ্ছে। আর এসব ময়লা-আবর্জনার গন্ধে আমরা অতিষ্ট হয়ে পড়েছি।’

স্থানীয় বাসিন্দা একরামুল হক জানান, দক্ষিনবাজারের বুক জুড়ে মানুষ চলাচলের রাস্তার পাশে এমন ময়লা থাকায় হাটার সময় নাক চেপে ধরতে হয়। কারণ এসকল ময়লা-আবর্জনা থেকে দুর্গন্ধ আসে। সুস্থভাবে শ্বাস নিতে মানুষ ডাক্তারের কাছে যেতে হয় এই রাস্তা দিয়ে কিন্তু ডাক্তারের কাছে যাওয়া আশার রাস্তাটিতে ময়লার গন্ধে মানুষ অসুস্থ্য হয়ে যায়।

[socialpoll id=”2678582″]

Developed by : M. Masud Alam