চলে গেলেন মানুষ গড়ার কারিগর আব্দুস সাত্তার মাস্টার

 

জি এম শাকিল ;- চিরনিদ্রায় শায়িত হলেন চাটখিল পাঁচগাও সরকারি উচ্চ বিদ্যলয়ের প্রাঙ্গন সহকারী প্রধান শিক্ষক আব্দুস সাওার।

আব্দুস সাওার তিনি দীর্ঘ ২৮ টি বছর চাটখিল পাঁচগাও সরকারি উচ্চ বিদ্যালয়ে চাকরি করেন।
তিনি সততা এবং আর্দশের সাথে শিক্ষকতার মহান পেশা থেকে অবসর গ্রহণ করেন।

চাটখিল পাঁচগাও মাহবুব সরকারি উচ্চ বিদ্যালয়ের এক ছাত্রী দৈনিক চাটখিলবার্তাকে জানান, আমার প্রিয় শিক্ষক আব্দুস সাত্ততার স্যার খুব ভালো মানের একজন শিক্ষক ছিলেন। তিনি সুখে দুঃখে সবসময় আমাদের অভিভাবক হিসাবে আমাদের পাশে থাকতেন। স্যারের কর্মের গুলো মধ্যে দিয়ে তিনি হাজার বছর বেঁচে থাকবেন আমাদের মতো বহু ছাত্রীর কাছে।

চাটখিল পাঁচগাও মাহবুব সরকারি উচ্চ বিদ্যালয়ের একজন শিক্ষক দৈনিক চাটখিলবার্তা কে জানান,আব্দুস সাত্তার স্যার আমাদের যে সিনিয়র শিক্ষক ছিলেন সেটা কখনও তিনি আমাদের কে বুঝতে দিতেন না। স্যার সবসময় আমাদের কে তার সহযোদ্ধা ও নিজের ভাইয়ের মতো দেখতেন।এই মহান মানুষ টা যে এতো দূত দুনিয়ায় মায়া ত্যাগ করে পরপারে চলে যাবে সেটা আমরা কখনও কল্পনায় করিনি।
স্যারের জন্য দোয়া করি মহান রব্বুল আলামীন স্যার কে যেনো জান্নাত দান করে এবং তার পরিবার কে যেনো ধৈর্য ধরার তেীফিক দান করে, আমিন।

আব্দুস সাওার মাস্টারের একমাত্র ছেলে শামছুল উদ্দিন রতন দৈনিক চাটখিলবার্তা কে জানান,আমার বাবা দীর্ঘ ২৮ টি বছর শিক্ষকতার মহান পেশাতে জড়িত ছিলেন। অামার বাবা সবসময় চেষ্টা করেছেন গরীব ছাএ-ছাএীদের পাশে দাঁড়ানোর জন্য। শিক্ষকতার পাশাপাশি আমার বাবা সবসময় চেষ্টা করতেন গরীব দুঃখী মানুষের পাশে দাঁড়ানোর জন্য ও নিজের এলাকায় জন্য কিছু করার। আমি সকলের কাছে দোয়াপ্রার্থী, সকলেই দোয়া করবেন মহান রব্বুল আলামীন আমার বাবা কে যেনো মাফ করে দেয় এবং জান্নাতুল ফেরদৌস দান করে।

Developed by : M. Masud Alam