ইউনিয়ন পরিষদে তালা ঝুলিয়ে দিয়েছে দুর্বৃত্তরা, নাগরিক সেবা থেকে বঞ্চিত হচ্ছেন জনগণ।

নোয়াখালীর উপকূলীয় এলাকা হাতিয়া উপজেলার ১নং হরণী ইউনিয়ন পরিষদে একটি রাজনৈতিক প্রভাবশালী মহলের সাথে বর্তমান ইউনিয়ন পরিষদ প্রশাসক (চলতি দায়িত্ব) মুসফিকুর রহমানের দ্বন্দ্বের কারণে পরিষদে তালা ঝুলিয়ে দিয়েছে দুর্বৃত্তরা।এতে নাগরিক সেবা থেকে বঞ্চিত হচ্ছেন সাধারণ জনগণ। আতংক ছড়ানোর পাশাপাশি গোটা এলাকায় বিরাজ করছে থমথমে পরিস্থিতি।

জানা যায়, প্রশাসক মুশফিকুর রহমানের বিরুদ্ধে একটি অভিযোগের ভিত্তিতে গত ২৫ জানুয়ারি উপজেলা নির্বাহী কর্মকর্তার আদেশে তিন সদস্যের একটি তদন্ত দল ওই ইউনিয়ন পরিষদে তদন্তে আসেন। ওইদিন রাতেই কে বা কারা পরিষদে তালা ঝুলিয়ে দেয়।

এ বিষয়ে প্রশাসক মুশফিকুর রহমানের সাথে আলাপ করলে তিনি জানান, রাজনৈতিক প্রতিপক্ষের বেআইনি রোষানলের কারণে তিনি জেলা হেড কোয়ার্টারে অবস্থান করছিলেন। এমতবাস্থায় সামাজিক যোগাযোগের মাধ্যমে তিনি জানতে পারেন, কে বা কারা পরিষদে তালা ঝুলিয়ে দেয়। তিনি আরো জানান, রাজনৈতিক প্রতিপক্ষ উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে তার বিরুদ্ধে একটি মিথ্যা অভিযোগ দাখিল করে। যাতে পরিষদের চারজন সদস্যের কাছ থেকে প্রভাব খাটিয়ে প্রতিপক্ষরা তিনটি কাগজে স্বাক্ষর নিয়েছে বলে তার কাছে প্রমাণ রয়েছে।

তালা ঝুলানোর বিষয়ে তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে লিখিতভাবে জানান। এ ঘটনায় তিনি প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

স্থানীয় এলাকার গ্রাম ডাক্তার নিজাম উদ্দিন জানান, আমাদের দেশের বর্তমান রাজনীতি কুলশিত হয়ে গেছে। মুসফিক সাহেব ভালো মানুষ তার যতেষ্ট জনপ্রিয়তা আছে। এ জনপ্রিয়তায় ইর্ষান্বিত হয়ে রাজনৈতিক মহল তার বিরুদ্ধে ষড়যন্ত্র করে ইউনিয়ন পরিষদে তালা ঝুলিয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করীমের সাথে বার বার যোগাযোগ করার চেষ্টা করলেও তিনি ফোন রিসিভ করেননি।

Developed by : M. Masud Alam